আজ রবিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুন, ২২, ২০২১, ৭:৪৬ অপরাহ্ণ




পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে গৌরীপুর নবদম্পতিকে উপহার সামগ্রী প্রদান

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নে চল্লিশা কড়েহা গ্রামে মঙ্গলবার (২২ জুন/২০২১) পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকের আলোচিত উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। দাম্পত্য জীবনে নবদম্পতির জন্য ‘সুখী ও সুন্দর হোক আপনাদের নতুন জীবন’ স্লোগানে প্রদান করেন মাওহা ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. রফিকুল ইসলাম ও পরিবার কল্যাণ সহকারী স্বপ্না রাণী সিংহ।
পরিবার কল্যাণ সহকারী স্বপ্না রাণী সিংহ এ সময় নবদম্পতিকে সুখময় ভবিষ্যতের জন্য পরিবার পরিকল্পনা পদ্ধতি ও উপস্থিত সবাইকে ‘ছেলে হোক মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট’ স্লোগানে পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ ও গর্ভকালীন সেবা, প্রসবকালীন সেবা এবং মা-শিশুদের স্বাস্থ্যসেবা তুলে ধরেন।
মাওহা ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, প্রতিটি উপহার সামগ্রীতে রয়েছে নবদম্পতির জন্য মহাপরিচালকের অভিনন্দনপত্র, সুখী জীবনের জন্য একটি বই, একটি নির্দেশিকা লিফলেট, সময়ের সৎব্যবহার নিশ্চিত করতে একটি ঘড়ি ও কিছু জন্মনিয়ন্ত্রণ সামগ্রী। এ বিষয়ে বক্তব্য রাখেন লুনাপাড়া জামে মসজিদের ইমাম মো. আবুল বাশার। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালককেও এ প্রতিনিধিদের মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করেন নবদম্পতি রফিকুল ইসলাম ও ইয়াসমিন আক্তার।
উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. কামাল হোসেন জানান, গৌরীপুরে ৯ এপ্রিল থেকে এ কার্যক্রম শুরু হয়। প্রথমদিনেই ১৭টি দম্পতির মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। এ পর্যন্ত ২১০টি নতুনজুটির হাতে এ সামগ্রী বিতরণ করা হয়েছে। কর্মসূচীটি ইউএসএআইডি, সুখী জীবন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও পার্থফাইন্ডারের সহযোগিতায় দেশের ১০টি উপজেলায় পরিক্ষামূলকভাবে এ উদ্যোগ চলছে। উপজেলাগুলো হলো বান্দরবানের লামা, আলিকদম, রাঙ্গামাটির লংগদু, চট্টগ্রামের সাতকানিয়া, কক্সবাজারের উখিয়া, টেকনাফ, সিলেটের গোয়াইনঘাট, ময়মনসিংহের গৌরীপুর, ফরিদপুরের ফরিদপুর সদর, ঢাকা জেলার দোহার।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১